Tuesday , 22 May 2018

অস্ট্রেলিয়ার নতুন ওয়ানডে অধিনায়ক হলেন যিনি

টেস্টের পর এবার অস্ট্রেলিয়ার ওয়ানডে অধিনায়কের দায়িত্ব পেলেন উইকেট রক্ষক ব্যাটসম্যান টিম পেইন। তার ডেপুটি হিসেবে হার্ড হিটিং ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চকে দায়িত্ব দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।







তবে পেইনকে শুধু ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য অস্ট্রেলিয়া দলের দায়িত্ব দেয়া হয়েছে বলে জানিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। আর জিম্বাবুয়ের মাটিতে আসন্ন টি-টুয়েন্টি সিরিজের জন্য দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন ফিঞ্চ।







তার ডেপুটি হিসেবে দায়িত্ব কাঁধে পেয়েছেন আরেক উইকেট রক্ষক অ্যালেক্স ক্যারি। এদিকে ২ বছর পর ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দলে ফিরেছেন স্পিনার নাথান লায়ন।







আর গেল বছরের ফেব্রুয়ারিতে সর্বশেষ ওয়ানডে খেলা শন মার্শের পাশাপাশি আইপিএল চলাকালীন সময়ে ইনজুরিতে পরা অজি পেসার বিলি স্ট্যানলেকও আছেন এই স্কোয়াডে।







এছাড়াও প্রথম বারের মত ওয়ানডে দলে ডাক পেয়েছেন বাঁহাতি হার্ড হিটিং ব্যাটসম্যান ডি’আর্চি শর্ট। টিম পেইনকে ওয়ানডে অধিনায়কের দায়িত্ব তুলে দেয়ার পর প্রধান নির্বাচক ট্রেভার হন্স জানিয়েছেন,







পেইন একজন অভিজ্ঞ ক্রিকেটার এবং দলকে নেতৃত্ব দেয়ার মত ক্ষমতা আছে তার। তবে অস্ট্রেলিয়ার নিয়মিত ওয়ানডে অধিনায়ক কে হবেন সেটা দ্রুতই জানিয়ে দেয়া হবে। তিনি জানান,







‘টিম একজন সাহসী এবং দায়িত্বশীল নেতা। ইংল্যান্ড সিরিজের জন্য তাকেই দায়িত্ব দেয়া হয়েছে অজিদের। আর তার ডেপুটি হিসেবে থাকবেন অ্যারন ফিঞ্চ। তবে অজিদের নিয়মিত অধিনায়ক কে হবেন সেটা দ্রুতই জানানো হবে।’







ইংল্যান্ড সফরে অস্ট্রেলিয়ার ওয়ানডে স্কোয়াডঃ টিম পেইন (অধিনায়ক ও উইকেটকিপার), অ্যারন ফিঞ্চ (সহ-অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারি (উইকএ), জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, নাথান লায়ন, গ্লেন ম্যাক্সওয়েল, শন মার্শ, ঝেই রিচার্ডসন, কেন রিচার্ডসন, আর্চি শর্ট, বিলি স্ট্যানলেক, মার্কাস স্টয়নিস, অ্যান্ড্রু টাই।







টি-টুয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়ার স্কোয়াডঃ অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যালেক্স ক্যারি (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), অ্যাশটন আগার, ট্র্যাভিস হেড, নিক ম্যাডিনসন, গ্লেন ম্যাক্সওয়েল, ঝেই রিচার্ডসন, কেন রিচার্ডসন, ডি’আর্চি শর্ট, বিলি স্ট্যানলেক, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসন, অ্যান্ড্রু টাই, জ্যাক ওয়াইল্ডারমুথ।