Sunday , 20 May 2018

জানেন হায়দ্রাবাদে সাকিব কেন এত জনপ্রিয়? জেনে নিন.

বাংলাদেশের হোম অব ক্রিকেট মিরপুরে গত ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হয় ত্রিদেশীয় সিরিজের ফাইনাল। সেই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। কোচ হাতুরুসিংহে বাংলাদেশের দায়িত্বভার ছেড়ে দেয়ার পর প্রথমবারের মতো বাংলাদেশের মুখোমুখি হয় শ্রীলঙ্কা।







তবে সেই ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ। এমনকি সেই ম্যাচে ফিল্ডিং করার সময় আঙ্গুলে চোট পেয়ে মাঠ ছাড়েন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।







তবে এর পরপরেই আইপিএল থেকে দারুণ সুখবর পায় সাকিব। আইপিএল নিলামে ‘মার্কুই’ ক্যাটাগরিতে থাকা সাকিব ও মোস্তাফিজকে কিনে নেয় সানরাইজার্স হায়দ্রাবাদ ও মুম্বাই ইন্ডিয়ান্স। এরপর দেশের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ ও শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফি শেষে আইপিএল যাত্রায় নামেন এই দুই ক্রিকেটার।







তবে আইপিএলের মাঝপথেই ছিটকে গেলেন মোস্তাফিজুর রহমান। অন্যদিকে ব্যাট-বলে নিজেকে প্রমাণ করে যাচ্ছেন সাকিব। আইপিএলের সাত আসর খেলার অভিজ্ঞতা রয়েছে সাকিবের। আর তাইতো হায়দ্রাবাদের প্রত্যেক ম্যাচেই সাকিবের উপর আস্থা রাখছে দলটি।







আইপিএলের এ আসরে এখন পর্যন্ত ৯ ম্যাচে বল হাতে ৮ উইকেট পেয়েছেন সাকিব। আসরে মোট ৩২ ওভার বল করে তার ইকোনমি ওভার রেট ৭.৩৭। যা আইপিএলে অসাধারণ।







তবে ব্যাট হাতে অনুজ্জ্বল সাকিব। মোট সাত ইনিংসে ব্যাট করেছেন সাকিব। মোট ১২৩ রান সংগ্রহ করেছেন তিনি। যেখানে সর্বোচ্চ রান ২৮। তবে আইপিএলের প্লে-অফের লড়াইয়ে এগিয়ে রয়েছে হায়দ্রাবাদ। ৯ ম্যাচে ৭টিতে জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে তারা। এখনো তাদের আরো ৫টি ম্যাচ বাকি। এখন দেখার পালা, হায়দ্রাবাদের জার্সিতে কতটুকু অবদান রাখতে পারেন সাকিব।