Tuesday , 22 May 2018

টি-২০ বিশ্বকাপ হচ্ছে বাংলাদেশে!

২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিটি ছিলো বাংলাদেশের জন্য অন্যতম একটি সেরা আইসিসি ইভেন্ট। সেই ইভেন্টে বাংলাদেশ দল সেমিতে উঠে। তাই সেই চ্যাম্পিয়ন্স ট্রফি বাংলাদেশী সমর্থকদের জন্য মনে রাখার বিষয়ও বটে।













তবে সেই চ্যাম্পিয়ন্স ট্রফিটিঈ ছিলো শেষ। আর দেখা মিলবে না চ্যাম্পিয়নস ট্রফির। ২০১৯ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত এফটিপিতে (আইসিসির ফিউচার ট্যুরস প্রোগ্রাম) জায়গা পায়নি এই টুর্নামেন্টটি। অথচ চার বছরের হিসেব করলে এই টুর্নামেন্টটি হওয়ার কথা ছিল ২০২১ সালে।

সেসময় চ্যাম্পিয়ন্স ট্রফির পরিবর্তে ভারতের মাটিতে টি-টুয়েন্টি বিশ্বকাপ আয়োজনের সিদ্ধান্ত আইসিসির। গত বৃহস্পতিবার কলকাতায় আইসিসির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যাতে সকল দেশের কর্মকর্তারাই সায় দেয়।

কিন্তু সমস্যা হচ্ছে আরেক জায়গায়। ভারতীয় মিডিয়ার জোর দাবী, আইসিসির এমন সিদ্ধান্তে সন্তুষ্ট নয় ভারত। কেননা মিনি বিশ্বকাপের ধারণা এনে আইসিসির কোষাগারকে সমৃদ্ধ করেছিলেন আইসিসির সাবেক প্রধান জাগমোহন ডালমিয়া।













ডালমিয়া তত্ত্ব উঠিয়ে নেওয়াকে ভালোভাবে মেনে নিচ্ছে না ভারত। এবার তাই সেই মিনি বিশ্বকাপ বা চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন না করার পক্ষে মতামত নেই ভারতীয়দের। এজন্য টি-টুয়েন্টি বিশ্বকাপ আয়োজন থেকেও নিজেদের নাম সরিয়ে নিতে চায় তারা, বলে সূত্রটি জানিয়েছে।







আর ভারতকে না ঘুনে আইসিসি সরাসরিই জানিয়ে দিলো ভারতে অনুষ্ঠিত না হলে টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে বাংলাদেশ অথবা শ্রীলঙ্কায়।