Sunday , 20 May 2018

৫টি সেঞ্চুরি করেও ক্লাব থেকে এখনো পারিশ্রমিক পাননি মোহাম্মদ আশরাফুল

বহু দিন পর খেলা মাঠে ফিরেই দারুণ সময় কাটিয়েছে বাংলাদেশের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। এবার ঢাকা প্রিমিয়ার লীগের (ডিপিএল) এবারের আসরটা বেশ দুর্দান্ত কাটিয়েছেন তিনি। কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে খেলেছিলেন আশরাফুল।
figure>






পুরো টুর্নামেন্টে দারুণ ভাবে খেলেছেন তিনি। ডিপিএলে সর্বোচ্চ ৫টি সেঞ্চুরি হাঁকিয়েছেন মোহাম্মদ আশরাফুল। কিন্তু মজার ব্যাপার হলো টুর্নামেন্টটি শেষ হওয়ার পরও এখন পর্যন্ত নাকি পুরো পারিশ্রমিক পাননি কলাবাগান ক্রীড়া চক্রের ক্রিকেটাররা।
figure>






পারিশ্রমিক না পাওয়ার তালিকায় আছেন আশরাফুলও্। যদিও ডিপিএলের নিয়ম অনুযায়ী লীগ শেষ হওয়ার আগে ক্রিকেটারদের ৭৫ শতাংশ পারিশ্রমিক দেয়ার কথা ছিলো কলাবাগানের। অথচ সেখানে মাত্র ৫০ শতাংশ টাকা পরিশোধ করা হয়েছে বলে জানা গেছে।
figure>






এরই মধ্যে ইস্যুটি নিয়ে ক্রিকেট কমিটি অফ ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) কাছে একটি লিখিত অভিযোগ পেশ করেছে কলাবাগানের পারিশ্রমিক না পাওয়া খেলোয়াড়েরা।
figure>






আর সিসিডিএম ক্রিকেটারদের কাছ থেকে পাওয়া অভিযোগের ভিত্তিতে কলাবাগানকে শোকজ করার সিদ্ধান্ত নিয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিসিডিএমের সদস্য সচিব আলী হোসেন।
figure>






তিনি বলেন, চিঠিটি আমাদের কাছে হস্তগত হয়েছে। আমরা সেটি নিয়ে আলোচনাও করেছি। আর আমরা অতি শীঘ্রই ক্লাবটিকয়ে চিঠি দিবো এবং শোকজ করবো।
figure>






বিষয়টি নিয়ে মোহাম্মদ আশরাফুল জানান, গত বছরের থেকে এবার আমাদের ক্রিকেটারদের পারিশ্রমিক অনেক কমানো হয়েছে। কিন্তু এরপরেও যদি পুরো পারিশ্রমিক তারা না দেয় তাহলে তো এটি অবশ্যই দুঃখজনক।
figure>






যদি শেষ পর্যন্ত ক্লাবের পক্ষ থেকে পারিশ্রমিক পরিশোধ না করা হয়। সেক্ষেত্রে আশরাফুলদের অর্থ পরিশোধ করবে ক্রিকেট বোর্ড। সিসিডিএম থেকে এমটাই জানানো হয়।
figure>






বিষয়টি নিয়ে আলী হোসেন বলেছেন, ক্রিকেট বোর্ড থেকে ক্লাবগুলো যেমন অনুদান পায় সেই অনুদানের থেকে আমরা এখনও তাদের বাদ দেইনি। আমরা যদি দেখি সেই খেলোয়াড়েরা টাকা না পায় তাহলে অবশ্যই আমাদের বোর্ড এর ব্যবস্থা নিবে।
figure>