বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে রেকর্ডের দ্বারপ্রান্তে সাকিব

সাকিব আল হাসান মানেই রেকর্ডের ছড়াছড়ি। দুর্দান্ত সব পারফর্মেন্স তিনি দেখিয়ে যান আন্তর্জাতিক ম্যাচ থেকে শুরু করে ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি লিগে।







ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন







চলতি আইপিএলের একাদশ আসরেও প্রতি ম্যাচেই তিনি দেখিয়ে যাচ্ছেন নিজের কারিশমা। এই মুহূর্তে অনন্য এক রেকর্ডের দ্বারপ্রান্তে তিনি। এর আগে মাত্র একজন ক্রিকেটার টি-টোয়েন্টি ফরম্যাটে এই রেকর্ড গড়তে পেরেছেন।

গতকাল শনিবার রাতে সাবেক দল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ২৭ রান করে এই ফরম্যাটে ৪ হাজার রান পূর্ণ করেন সাকিব। পাশাপাশ ২ উইকেট নিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের শিকার সংখ্যা ২৯৯তে নিয়ে যান তিনি। আর মাত্র ১ উইকেট পেলেই টি-টোয়েন্টি ক্রিকেটের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে কমপক্ষে ৪ হাজার রান ও ৩০০ উইকেটের মালিক হবেন সাকিব।







ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন







সাকিবের আগে এই যুগলবন্দী রেকর্ড গড়েছেন ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো। ব্যাট হাতে তার সংগ্রহ ৫৫৮২ রান। আর বল হাতে ৪১৩ উইকেট শিকার করেছেন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে ব্রাভোই এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেটশিকারী। ডোয়াইন ব্র্যাভোর আগে টি-টোয়েন্টিতে ৩০০ উইকেট নিয়েছেন সুনীল নারাইন; শ্রীলঙ্কার গতি তারকা লাসিথ মালিঙ্গা এবং পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।