কেন সাকিব ‘ম্যাচসেরা’ নন?

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সাকিব আল হাসানের চমক যেন চলছেই। শনিবার সানরাইজার্স হায়দরাবাদের তৃতীয় ম্যাচেও ঝলক দেখালেন বাংলাদেশের এই বিশ্বসেরা অলরাউন্ডার।







ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন







নিজের সাবেক ক্লাব কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে প্রথমে বল হাতে নিজের জাত ছিনিয়েছেন সাকিব। ৪ ওভারে মাত্র ২১ রান খরচ করে তুলে নিয়েছেন সুনিল নারাইন ও ভয়ংকর হয়ে ওঠা ক্রিস লিনের উইকেট। দুটি ক্যাচ নিয়ে ফিল্ডিংয়েও আলাদা করে নজর কেড়েছেন বাংলাদেশের প্রাণ। ব্যাট হাতেও সাকিব ছিলেন দুর্দান্ত। আউট হওয়ার আগে দুটি চার ও একটি ছক্কার সৌজন্যে ২১ বলে ২৭ রান করেন সাকিব আল হাসান। কেকেআরের বিপক্ষে তার অলরাউন্ড পারফরম্যান্সের সৌজন্যে ৬ বল আগে ৫ উইকেটের বড় জয় পায় সানরাইজার্স হায়দরাবাদ।

কিন্তু দুর্ভাগ্য সাকিব আল হাসানের। এমন পারফরম্যান্স করেও ম্যাচ সেরা হতে পারেননি তিনি। বরং ঠিক তার মতোই ৫.২৫ গড়ে ৪ ওভার বল করে ২১ রান দিয়ে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জয়ের স্বাদ পেয়েছেন সতীর্থ বিলি স্ট্যানলেক।







ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন







‘ম্যাচসেরা’ হিসেবে স্ট্যানলেকের নামটি শুনে অবাক হয়েছেন অনেকেই। সাকিব ভক্তরা তো রীতিমতো ক্ষেপেছেন। কিসের নিরিখে অস্ট্রেলিয়ান পেসারকে ম্যাচের নায়ক নির্বাচিত করেছেন বিচারকরা, সেটা তারাই বলতে পারবেন। তবে বিশ্ব গণমাধ্যমের অনেক জায়গায়ই শিরোনাম ছিল, সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে হায়দরাবাদের জয়।