বাংলাদেশের ম্যাচ থেকে পাকিস্তানকে শিখতে বললেন শোয়েব

0
125

চলমান দ্বাদশ বিশ্বকাপে সাফল্যের তুঙ্গে রয়েছে টিম বাংলাদেশ। সোমবারের ম্যাচে টার্গেট ছিল বিশাল। তবুও সেমির আশা বাঁচিয়ে রাখার জন্য ঝড়ো ইনিংস খেলে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটের ব্যবধানে হারিয়ে বিশাল জয় পেয়েছে বাংলাদেশ।

এমন একটা জয়ই দরকার ছিল। শুধু সেমির আশা বাঁচিয়ে রাখার জন্যই নয়, দলের আত্মবিশ্বাস ফিরে পাওয়ার জন্যও। টাউন্টনে এদিন দাঁতে দাঁত চেপে নেমেছিল টাইগাররা। সমর্থকরাও বসে ছিলেন তীর্থের মতো। শেষ পর্যন্ত হতাশ করেননি সাকিব-লিটনরা। বাংলাদেশের বিধ্বংসী ব্যাটিংয়ে মুগ্ধ হয়ে প্রশংসায় ভাসিয়েছেন বিশ্বের অনেক কিংবদন্তি।

অন্যদিকে স্বাগতিক ইংল্যান্ডকে হারালেও চলমান দ্বাদশ বিশ্বকাপে খাবি খাচ্ছে পাকিস্তান। সরফরাজ আহমেদের দল হেরেছে তিনটি ম্যাচে। ৫ ম্যাচ খেলা পাকিস্তান যেখানে পয়েন্ট টেবিলের নবম স্থানে, সমান সংখ্যক ম্যাচ খেলে বাংলাদেশ উঠে এসেছে পঞ্চম স্থানে।

সোমবার (১৭ জুন) উইন্ডিজের বিপক্ষে ৭ উইকেটের দাপুটে এক জয় তুলে নেয় বাংলাদেশ, যে ম্যাচে লক্ষ্য তাড়া করতেও গড়তে হয়েছে রেকর্ড। ভারতের বিপক্ষে পাকিস্তানের হাই ভোল্টেজ ম্যাচ ছিল ঠিক একদিন আগে। যদিও ঐ ম্যাচে পাকিস্তানের একাধিক ভুল সিদ্ধান্ত ও ম্লান ব্যাটিং পারফরম্যান্স হাই ভোল্টেজ ম্যাচটিকে একপেশে ম্যাচে পরিণত করেছিল।

একবারের বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তানের পারফরম্যান্স সাম্প্রতিক সময়ে এতটাই বিবর্ণ যে সমালোচনা না করেও উপায় নেই। সাবেক গতিতারকা শোয়েব আখতারও তাই এখন দলের সমালোচকের ভূমিকায়। এবার পাকিস্তানকে বাংলাদেশের কাছ থেকে ম্যাচের মেজাজ বুঝবার তাগিদ দিয়েছেন তিনি।

৪৩ বছর বয়সী জনপ্রিয় এই ক্রিকেট ব্যক্তিত্ব বলেন, ‘এটি দুর্দান্ত এক পারফরম্যান্স ছিল। বাংলাদেশ আজ যেভাবে খেলেছে এবং ৩২২ রান সফলভাবে তাড়া করেছে, আমি আশা করি আমরা (পাকিস্তান) এখান থেকে কিছু শিখতে পারব।’

পাকিস্তানের ব্যাটিংয়ে ‘কলাপ্স’ ঠেকাতে বাংলাদেশের মত খেলা উচিৎ উল্লেখ করে তিনি টুইট বার্তায় বলেন, ‘এভাবেই আপনাকে দ্রুত উইকেট পতন থেকে দূরে থাকতে হবে এবং বড় লক্ষ্য তাড়া করতে হবে।’