দলের বিপদের সময় ওয়াল হয়ে দাঁড়িয়ে টাইগার আশরাফুলের দুর্দান্ত সেঞ্চুরি

চলমান ঢাকা প্রিমিয়ার লিগে সাভারের বিকেএসপির ৪ নম্বর মাঠে আজ ঢাকা প্রিমিয়ার লীগের ১৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছে কলাবাগান ক্রীড়া চক্র এবং প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব।

সকালেই দলের বিপদের সময় ওয়াল হয়ে দাঁড়িয়ে টাইগার আশরাফুলের দুর্দান্ত সেঞ্চুরি। সকাল ৯টায় শুরু হওয়া এই ম্যাচে শুরুতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন দোলেশ্বর অধিনায়ক ফরহাদ রেজা।

এরপর ব্যাটিংয়ে নেমেই দোলেশ্বর বোলারদের তোপের মুখে পড়েছে মুক্তার আলির কলাবাগান। মাত্র ১২ রানের মাথায় ওপেনার তাসামুল হককে ফিরিয়ে দিয়ে প্রথম ব্রেক থ্রু পেয়েছিলেন দোলেশ্বরের পেসার মানিক খান।

৪২ রানের মাথায় আরেক ওপেনার জসিমউদ্দিনকেও ফিরিয়ে দিয়ে কলাবাগানকে আবারো বিপদে ফেলেন স্পিনার আরাফাত সানি। টিকতে পারেননি কলাবাগানের ভারতীয় রিক্রুট যতিন সাক্সেনাও। মাত্র ১ রান করে মানিক খানের দ্বিতীয় শিকার হয়ে ফিরতে হয়েছে তাঁকে।

মাত্র ৪৭ রানে ৩ উইকেট হারিয়ে বসা কলাবাগানকে এরপর বিপদ থেকে উদ্ধার করেন অভিজ্ঞ ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল। দারুণ একটি শতক হাঁকিয়ে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন তিনি। বর্তমানে ক্রিজে তিনি অপরাজিত আছেন ১০০ রান নিয়ে।

আশরাফুলের পাশাপাশি দারুণ খেলছেন বাঁহাতি ব্যাটসম্যান তাইবুর রহমানও। সাবেক অধিনায়কের সাথে ৯৪ রানে ব্যাট করছেন তিনি। আর আশরাফুল ও তাইবুরের ব্যাটে কলাবাগানের স্কোর ৩ উইকেটে ২২৪ রান (৪৪ ওভার)।

কলাবাগান ক্রীড়া চক্র একাদশ-

তাসামুল হক, জসিমউদ্দিন, মোহাম্মদ আশরাফুল, তাইবুর রহমান, যতিন সাক্সেনা, আবুল হাসান, মুক্তার আলি (অধিনায়ক), মাহমুদুল হাসান, ফারুক হোসেন, শাহাদাত হোসেন, নাবিল সামাদ।

প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব একাদশ-

লিটন কুমার দাস, আরাফাত সানি, ইমতিয়াজ হোসেন, ফরহাদ রেজা (অধিনায়ক), ফরহাদ হোসেন, মোহাম্মদ আরাফাত, ফজলে মাহমুদ, শরিফুল্লাহ, মার্শাল আইয়ুব, মানিক খান, রায়ান টেন ডেসকাট।