তামিমের পরিবর্তে ওপেনিংয়ে খেলবেন কে? মাশরাফি জানালেন…

0
115

দলের প্রয়োজনে ভাঙা হাত নিয়েই মাঠে নেমে গিয়েছিলেন তামিম ইকবাল। কিন্তু তার হাতের যে অবস্থা, তাতে এশিয়া কাপের বাকি ম্যাচগুলো আর খেলা সম্ভব নয়। দেশসেরা ওপেনার তাই ফিরে এসেছেন দেশে।

তামিম না থাকা বাংলাদেশ দলের জন্য বড় ধাক্কা নিঃসন্দেহে। তবে চোটের উপর তো কারও হাত নেই। তামিমের ভাবনা ছেড়ে তাই নতুন করে দল সাজাতেই হবে। আজ আফগানিস্তানের বিপক্ষেই নতুন ওপেনিং জুটি দেখা যাবে। কিন্তু প্রশ্ন হচ্ছে, ওপেনিংয়ে তামিমের জায়গাটা নেবেন কে?

তামিম বাঁহাতি, এই জায়গায় তাই বাঁহাতি একজন ব্যাটসম্যানের কথাই ভাবা হচ্ছে। দলে বিকল্প হিসেবে আছেন দুই বাঁহাতি-মুমিনুল হক আর নাজমুল হোসেন শান্ত। তাদের মধ্যে যে কোনো একজন ওপেনিংয়ে খেলবেন।

যদিও মোহাম্মদ মিঠুনের ওপেনিংয়ে খেলার অভিজ্ঞতা আছে। তবে তিনি মিডল অর্ডারেই ভালো করছেন। লিটন দাসের মতো তিনিও ডানহাতি। তাই মিঠুনের তামিমের বদলে ওপেনিংয়ে খেলার সম্ভাবনা নেই বললেই চলে। বাকি থাকছেন মুমিনুল আর শান্ত।

জানা গেছে, টিম ম্যানেজম্যান্টের এই জায়গায় পছন্দ শান্তকেই। বাঁহাতি এই ব্যাটসম্যানের এখনও ওয়ানডে অভিষেক হয়নি। আজ আফগানিস্তানের বিপক্ষেই সেটা হয়ে যেতে পারে তার। সেক্ষেত্রে শান্ত-লিটনের নতুন এক জুটি দেখা যাবে।

তামিমের জায়গায় কে আসছেন, সেটি অবশ্য পরিষ্কার করেননি মাশরাফি বিন মর্তুজা। তবে টাইগার অধিনায়ক জানিয়েছেন , যে-ই সুযোগ পাক, ভালো একটা শুরুই আশা করছেন তিনি।

ওপেনিং জুটি নিয়ে মাশরাফি বলেন, ‘তরুণ খেলোয়াড়দের চেষ্টা করতে হবে। অবশ্যই আমরা তাদের কাছ থেকে তামিমের মতো সার্ভিস আশা করি না। তবে যদি তারা নিজেদের সেরাটা দিতে পারে, তবে তামিম যা করতো, তা পারবে। আমি শুধু তাদের কাছে ভালো একটি শুরু আশা করছি। একইসঙ্গে যদি তারা সেট হয়ে যেতে পারে, তবে ভালো কিছুই করতে পারবে।’