সাকিবের পরিবর্তে জায়গায় পেল বিপিএল মাতানো এই হার্ডহিটার

0
118

নতুনদের জায়গা করে দেওয়া আর ফর্মহীনদের বাদ দিয়েই এশিয়া কাপ মিশনে পা রাখে বাংলাদেশ। টিম ম্যানেজম্যান্টের ধারণা, নতুন-পুরাতন মিশেলে দারুণ কিছু উপহার দিবে টাইগার ক্রিকেট টিম। কিন্তু লক্ষণীয় ব্যাপার হলো, এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে তরুণদের মধ্যে লিটন কুমার দাস সুযোগ পেয়েও হাতছাড়া করেন। তবে ওপেনার সংকটের কারণে তাকে দিয়ে দ্বিতীয়বার চেষ্টা চালানোর চিন্তা বিসিবির।

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে লিটন ছাড়াও ব্যর্থ ছিলেন সাকিব-রিয়াদ-মোসাদ্দেক। তাই আজকের ম্যাচে পজিশনে কিছুটা নড়াচড়া দিতে পারে ম্যানেজমেন্ট। এক্ষেত্রে সাকিবকে নিচে নামিয়ে মিঠুনকে ওয়ানডাউনে খেলানোর সম্ভবনা প্রবল।

দেশ-বিদেশি বেশ কয়েকটি স্পোর্টস ওয়েবসাইট দাবি করছে, আজকের ম্যাচে ইনজুরিপ্রবণ সাকিব আল হাসানের ওপর মানসিক চাপ কমাতে তাকে পাঁচ নম্বর পজিশনে ব্যাটিং করানো হবে। কারণ ইতোমধ্যে ইনজুরিতে পড়ে দেশে ফিরেছেন সিনিয়র ব্যাটসম্যান তামিম ইকবাল। হালকা ইনজুরিতে আছেন সাকিবও। এশিয়া কাপ পরবর্তীতে তার আঙুল অপারেশন করানো হবে। যা অজানা নয় কারোই। তাই খেলা চলাকালীন যে কোন প্রকার ঝুঁকি এড়াতে নিচে নামিয়ে খেলানো হবে তাকে।

এর আগে অর্থাৎ এশিয়া কাপের জন্য টাইগারদের স্কোয়াড গঠনের পর বাংলাদেশ জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেছিলেন, ‘নাম্বার থ্রি পজিশনে সহ-অধিনায়ক সাকিব খুবই ভালো করছে। তবে তার পাশাপাশি নতুন একজনকে আনার চেষ্টা করছে বিসিবি। দেখা যাক এ নিয়ে কি করা যায়। তবে এ জায়গায় শান্তকেও খেলানোর চিন্তা বিসিবির। কারণ সে যথেষ্ট মেধাবী ও আমাদের টপঅর্ডার ব্যাটসম্যান। গত ট্যুরে সে দলের সঙ্গে থাকলেও সুযোগ দেয়া হয়নি। তাই তিনে শান্তকে খেলানো হতে পারে।’

কিন্তু আমরা জানি এই মুহুর্তে শান্ত ইনজুরিতে। তাকে নামানোর কোন পরিকল্পনা নাই বোর্ডের। এছাড়া সাকিবের পজিশন যখন পরিবর্তনই করবে বিসিবি। সেক্ষেত্রে ধৈর্যশীল মিঠুন ছাড়া দ্বিতীয় অপশন নেই বোর্ডের।