আশরাফুলের ম্যাচের ১ম দিন শেষে স্কোর দেখে নিন

0
157

বুধবার (১৯ সেপ্টেম্বর) সৌম্য-তাসকিন-আশরাফুলদের নিয়ে মাঠে গড়িয়েছে বিসিবির এইচপি দলের চারদিনের একটি ম্যাচ। এই ম্যাচে এইচপির ক্রিকেটাররা লাল ও সবুজ দুই দলে ভাগ হয়ে ম্যাচ খেলছে। প্রথম দিন শেষে বিসিবি সবুজ দলের সংগ্রহ ৫২ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৭ রান।

লাল দলের বিপক্ষে এই ম্যাচের ব্যাট হাতে প্রথম দিন আলো ছড়িয়েছেন সবুজ দলের ব্যাটসম্যান ইমরুল কায়েস। তিনি ৫৮ রানের ইনিংস খেলেছেন। তাছাড়া বল হাতে চমক দেখিয়েছেন লাল দলের বোলার আল আমিন হোসেন। তিনি দখল করেছেন ৩ টি উইকেট।

সকাল সাড়ে ৯টায় খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে এই খেলা শুরু হয়েছে। বিসিবি সবুজ দল (এইচপি) ও লাল দলের (‘এ’ দল) মধ্যকার এ ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় সবুজ দল।

ব্যাটিংয়ে নেমে দলীয় ২৮ রানেই নিজেদের প্রথম উইকেট হারায় সবুজ দল। ৭ রান করে আউট হয়েছেন সাদমান ইসলাম। এরপর জাকির হাসানও বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি। তিনি ফিরেছেন ১৩ রানে।

এরপর ফজলে রাব্বি ১৪, মিজানুর রহমান ১৫ ও তানভীর হায়দার ১৭ রান করে আউট হলে চাপে পড়ে সবুজ দল। এরপর একপ্রান্ত আগলে রাখা ইমরুল কায়েসও ফিরে যান।দিনের শেষ দিকে নুরুল হাসান সোহান ও মেহেদী হাসানের দায়িত্বশীল ব্যাটিংয়ে দিন শেষ করে সবুজ দল।

সোহান ২৮ ও মেহেদী ১৬ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন। লাল দলের হয়ে একাই তিনটি উইকেট নিয়েছেন পেসার আল আমিন হোসেন। তাছাড়া, ১ টি করে উইকেট গেছে তাসকিন আহমেদ, জুবায়ের হোসেন ও ইফতেখার সাজ্জাদের ঝুলিতে।

এদিকে, জাতীয় ক্রিকেট লীগের আগে এইচপির ক্রিকেটারদের লম্ভা ভার্সনের ক্রিকেটে মানিয়ে নেয়ার সুযোগ করে দিতেই এই ম্যাচের আয়োজন করেছে বিসিবি।

এই ম্যাচটি বিশেষ গুরুত্ব পাচ্ছে মোহাম্মদ আশরাফুলের খেলার কারণে। এই ক্রিকেটার ফিক্সিংয়ের অপরাধে ৫ বছরের নিষেধাজ্ঞা শেষে প্রথমবারের মতো প্রতিযোগীতামূলক ম্যাচে খেলতে নেমেছেন তিনি।