পাইলটের আসনে শেখ হাসিনা

0
19

এর আগে এমন চিত্র দেখা যায়নি। এবার হংসবলাকায় গিয়ে পাইলটের আসনে বসলেন তিনি। ঠিক তিন মাস আগে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার ‘আকাশবীণা’ উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন ছিল বুধবার। বিমানের দ্বিতীয় ড্রিমলাইনার হংসবলাকায়ও তার পা পড়লো বুধবার। ৫ ডিসেম্বর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে এ আয়োজনের ফ্রেমবন্দি জমকালো মুহূর্তগুলো।

জানা গেছে, আগামী ১০ ডিসেম্বর ‘হংসবলাকা’র বাণিজ্যিক যাত্রা শুরু হবে। তার আগে আমেরিকার বোয়িংয়ের তৈরি এই আকাশযান ঘুরে দেখলেন বঙ্গবন্ধু কন্যা। এসব মুহূর্ত ক্যামেরাবন্দি করেছেন আলোকচিত্রী সাধন অধিকারী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘হংসবলাকা’ ঘুরে দেখবেন বলে বিমানবন্দর এলাকার ভিআইপি টার্মিনালে ছিল ব্যাপক সাজসজ্জা।

প্রধানমন্ত্রীর জন্য হংসবলাকার সিঁড়িতে বসানো হয় লালগালিচা। সেখানে হংসবলাকার কেবিন থেকে শুরু করে প্রায় সবগুলো রুম ঘুরে ঘুরে দেখেন তিনি।

এসময় প্রধানমন্ত্রীকে হংসবলাকা সম্পর্কে সকল তথ্য জানিয়েছেন বিমানের পরিচালনা পর্ষদের সদস্যরা।

পরিদর্শন শেষে ‘হংসবলাকা’ র সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) ইনামুল বারী, বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এএম মোসাদ্দিক আহমেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা একসাথে দাড়িয়ে ছবি তুলেন।