ঢাকা ১৭ আসনে মিয়া ভাই এগিয়ে

0
48

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনেছিলেন নায়ক ফারুক। এরপর ঐতিহ্যবাহী এই রাজনৈতিক দলটি থেকে ঢাকা ১৭ (গুলশান-বনানী) আসনের জন্য তাকে মনোনীত করা হয়। নায়ক ফারুকের প্রার্থী হবার বিষয়টি নিয়ে চলচ্চিত্র অঙ্গনে খুশির বাতাস বইতে থাকে।

কিন্তু মাঝে নতুন গুঞ্জন শুরু হয় এই আসন থেকে নায়ক ফারুককে নাকি বাদ দেয়া হতে পারে। এই আসনে বিকল্প হিসেবে আরও একজনকে মনোনয়নের চিঠি দিয়েছে আওয়ামী লীগ। পাশাপাশি মহাজোটের প্রার্থী হিসেবে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদও এই আসনে প্রার্থী হতে চাইছেন।

তবে বরাবরই নৌকা প্রতীক পাওয়া নিয়ে আশাবাদী ছিলেন ফারুক। তিনি এখনও আশাবাদী। নৌকার টিকিট তাকেই দেয়া হবে।

এদিকে বিভিন্ন সূত্রের খবরে শোনা যাচ্ছে ঢাকা ১৭ আসন (গুনশান- বনানী) মহাজোটের প্রার্থী হিসেবে নায়ক ফারুকই নাকি এগিয়ে রয়েছেন।

প্রসঙ্গত, দেশীয় চলচ্চিত্রের এক সময়ের সুপারস্টার নায়ক আকবর হোসেন পাঠান ফারুক। মুক্তিযুদ্ধের সময় পাকহানাদার বাহিনীর ওপর ঝাঁপিয়ে পড়েছিলেন এই মুক্তিযোদ্ধা।

দেশ স্বাধীন হবার আগে থেকেই তিনি বিভিন্ন আন্দোলনে অংশ নিয়েছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহধন্য ছিলেন নায়ক ফারুক। বঙ্গবন্ধুর দোয়া নিয়েই তিনি চলচ্চিত্রে ক্যারিয়ার শুরু করেন।

চলচ্চিত্রে অভিনয় করে সারাবাংলার মানুষের কাছে তিনি সবার প্রিয় মিয়া ভাই হয়ে উঠেন। গ্রাম বাংলার ছবি মানেই যেন নায়ক ফারুক। সরল অভিনয়ে দর্শকদের মন জয় করে নেন। চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে নিজেকে জড়িয়ে রেখেছেন। বলে গেছেন বঙ্গবন্ধুর আদর্শের কথা।