কেন ক্ষমা চাইলেন আমির খান?

0
34

১৮০ বছর আগে লেখা ফিলিপ মিডোস টেইলরের উপন্যাস ‘কনফেশন অফ এ থাগ’ অফলম্বনে তৈরি হয়েছে তারকা বহুল ‘থাগস অফ হিন্দুস্তান’। তিন সপ্তাহ আগে দিওয়ালিতে ছবিটি মুক্তি পেয়েছিল। বক্সঅফিসে একেবারেই ভালো আয় করতে পারেনি এই ছবি। মুখে কুলুপ নির্মাতাদের। বিপর্যয়ের দায়ভার নিজের কাঁধে নিলেন আমির খান।

অমিতাভ বচ্চন, আমির খান, ক্যাটরিনা কাইফের মতো সুপারস্টারেরা থাকা সত্ত্বেও শেষরক্ষা হয়নি যশরাজের এই ম্যাগনাম ওপাসের। দায় কার? প্রশ্ন উঠেছে সর্বত্র।

মুম্বইয়ের এক চিত্রনাট্য প্রতিযোগিতার ফিনালের দিন প্রধান অতিথি হিসেবে হাজির ছিলেন আমির খান। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। সেখানে এক প্রশ্নের জবাবে, ছবির ব্যর্থতার দায় নিজের কাঁধে তুলে নিয়েছেন মিস্টার পারফেকশানিস্ট।

আমির বলেন, দর্শকের ভালো লাগেনি ‘থাগস অফ হিন্দুস্তান’। ছবিটি দর্শকের মনোরঞ্জন করতে পারেনি, তার জন্য আমি দর্শকের কাছে ক্ষমা প্রার্থনা করছি।

তবে আমির এই ছবির নির্মাতা নন, প্রযোজকও নন। তিনি শুধুমাত্র একজন অভিনেতা। অভিনেতা হয়ে ব্যর্থতার দায় কেন তুলে নিলেন নিজের কাঁধে? এ কি মিস্টার পারফেকশনিস্ট হওয়ার আত্মসম্মান না-কি নতুন কোনো আমিরি চাল। এ নিয়ে বি-টাউনে বেশ জল্পনা শুরু হয়েছে।

‘থাগস অফ হিন্দুস্তান’ ছবিটি পরিচালনা করেছেন বিজয় কৃষ্ণ আচার্য। পৃথিবী ব্যাপী মোট ৭ হাজার স্ত্রিনে মুক্তি পায় ‘থাগস অফ হিন্দুস্তান’। এরমধ্যে ভারতেই ছবিটি ৫ হাজার স্ক্রিনে মুক্তি পায়। ছবির মোট বাজেট ছিলো ৩০০ কোটি রূপি।