সালমান যখন পা রাখেন ইন্ডাস্ট্রিতে,, তার নায়িকারা তখন বাচ্চা..

0
192

সালমান খান একজন জনপ্রিয় ভারতীয় চলচ্চিত্র অভিনেতা। ১৯৬৫ সালের ২৭ শে ডিসেম্বর ভারতের মধ্যপ্রদেশের ইন্দোরে নামকরা চিত্রনাট্যকার সেলিম খানের ঔরসে সালমা খানের গর্ভে সালমান খানের জন্ম হয়। তিনি ইতোমধ্যেই ৮০টির বেশি হিন্দি চলচ্চিত্রে অভিনয় করেছেন।

সালমান খান বলিউডের সবচেয়ে বড় সুপারস্টার, তিনি বলিউডে আত্মপ্রকাশ করেন ১৯৮৮ সালে ‘বিবি হো তো এহসি’ চলচ্চিত্রে একটি গৌণ ভূমিকায় অভিনয়ের মধ্যে দিয়ে। তার অভিনীত প্রথম সুপারহিট চলচ্চিত্র ‘ম্যায়নে প্যার কিয়া’, যেটি ১৯৮৯ সালে মুক্তি পায়; এজন্যে তিনি ফিল্মফেয়ার পুরস্কার অনুষ্ঠানে শ্রেষ্ঠ নবাগতার পুরস্কার লাভ করেন।

তিনি একের পর এক হিট ছবি দর্শকদের উপহার দিয়ে গেছেন এবং এখনও দিয়ে যাচ্ছেন। বলিউড জগতে সালমান প্রায় ৩০টা বছর কাটিয়ে দিয়েছেন। ‘বিবি হো তো এহসি’ ছবিটির সময় সালমানের বয়স ছিল ২৩ বছর। আর সালমানের আজকের নায়িকা সোনাক্ষি সিংহ তখন ছিলে মাত্র ১ বছরের। সালমানের প্রথম ছবির সময়ে তার আজকের নায়িকাদের বয়স কত ছিল জেনে নেওয়া যাক।

সোনাক্ষী সিনহা

সোনাক্ষী সিনহা ২০১০ সালে সালমান খানের বিপরীতে দাবাং নামক হিন্দি ছবিতে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্র শিল্পে আত্মপ্রকাশ করেন, যেটি ২০১০ সালের বলিউডের সর্ব্বোচ্চ সফল ছবির মর্যাদা লাভ করে। সোনাক্ষী তার অভিনয়ের জন্য ইতিবাচক মন্তব্য লাভ করেন; শ্রেষ্ঠ নারী চরিত্রে অভিষেকের জন্য ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন।

সোনাক্ষী সিনহা ২ রা জুন, ১৯৮৭ সালে পাটনা বিহারে জন্মগ্রহন করেন। আর সালমান যে দিন ডেবিউ ছবি করলেন সোনাক্ষী তখন মাত্র এক বছরের।

ক্যাটরিনা কাইফ

বলি মহলের জোর গুঞ্জন পুরনো প্রেম নাকি আবার ফিরে এসেছে। সালমান আর ক্যাটরিনার পুরনো প্রেম। এক সঙ্গে বেশ কিছু সিনেমায় সালমান আর ক্যাটরিনা একসাথে কাজ করেছেন। আপাতত দুজনে ব্যস্ত ‘ভারত’ চলচ্চিত্রের শুটিঙে।

১৯৮৩ সালের ১৬ ই জুলাই হংকঙ্গে জন্মগ্রহন করেন ক্যাটরিনা। তার প্রকৃত নাম ক্যাটরিনা টার্কুট সালমান যখন ১৯৮৮ সালে ডেবিউ করলেন ক্যাটরিনার বয়স তখন মাত্র ৫ বছর। আর বর্তমানে তাদের দুজনের প্রেম নিয়ে বলিউডে গুঞ্জন।

অনুষ্কা শর্মা

২০১৬ সালে ‘সুলতান’ সিনেমায় একসঙ্গে কাজ করেছেন অনুষ্কা শর্মা আর সালমান খান। আর এই একটা ছবিতেই বাজিমাত করে দিয়েছিলেন দুজনে। সে ছবিও ব্লকবাস্টার হিট।

১লা মে, ১৯৮৮ সালে অনুষ্কার জন্ম হয়। মানে বোঝাই যাচ্ছে যে বছর সালমান ডেবিউ করেন, সে বছরই অনুষ্কার জন্ম হয়েছিল।

কারিনা কাপুর

২০০০ সালে বলিউডে পা রাখেন করিনা কপুর। সালমানের সাথে তিনি বহু সিনেমায় অভিনয় করেছেন, তার মধ্যে ‘বজরঙ্গি ভাইজান’, ‘বডিগার্ড’ ছবিগুলি অন্যতম।

১৯৮০ সালের ২১ সেপ্টেম্বর মুম্বাইতে জন্মগ্রহণ করেন তিনি। পরিবারিকভাবে তাকে “বেবো” নামে ডাকা হয়। ‘আন্দাজ আপনা আপনা’র সেটে সালমান ও করিনার প্রথম দেখা হয়। বলিউডে গুজব, সেই সময় সালমানকে নাকি আঙ্কেল বলেই ডেকেছিলেন করিনা। সালমানের ডেবিউ ছবির সময় করিনা ছিলেন মাত্র ৮ বছরের।