Tuesday , 22 May 2018

যে ৯ টি জিনিস অর্থের চেয়ে বেশি মূল্যবান

আমরা সবাই অর্থের মূল্যকে বুঝি বিশেষ করে উদ্যোক্তারা। কিন্তু আমরা এটিও জানি যে অনেক উদ্যোক্তা আছেন যারা অর্থ ছাড়াই তাদের উদ্যোগ নিয়েছেন এবং সফল হয়েছেন।







জিম রন বিশ্বাস করেন যে পৃথিবীতে ৯টি এমন জিনিস রয়েছে যা মূলধন বা অর্থের চেয়েও বেশি মূল্যবান। কি সেই গুলি? চলুন জেনে নেয়া যাক:

১. সময় :
সময় গুপ্তধনের মত। আপনি যদি সময়কে কাজে না লাগান তাহলে সেটি আপনার জন্য কোন সুফল বয়ে আনবে না অপরদিকে যদি আপনি সময়কে মূল্য দেন এবং কাজে লাগান তবে প্রতিটি মুহুর্ত আপনার জন্য সৌবাগ্য বয়ে নিয়ে আসবে।







২. হতাশ না হওয়া:
সিলিকন ভ্যালিতে ব্যর্থ হলে উৎসব পালন করা হয়। কারণ তারা জানেন যে ব্যর্থ হলে হতাশ না হয়ে যদি তা থেকে ভুলগুলিকে শুধরে নিয়ে নতুন উদ্যমে কাজে নামা হয় তবে সফলতা আসবেই।

৩. সংকল্প:
সংকল্প সবচেয়ে বড় মূলধন। আপনাকে জানতে হবে যে আপনি ঠিক কি করতে চলেছেন। পরিকল্পনার অভাব থাকলে মূলধন কাজে লাগে না। তাই সংকল্প অর্থের চেয়ে বড় মূলধন।

৪. সাহস:
যদি আপনার কাছে ১টাকা এবং প্রচুর পরিমাণে সাহস থাকে তবে সেটিও আপনার জন্য সৌভাগ্য বয়ে নিয়ে আসবে। মানুষ তার সাহস দ্বারা অসম্ভবকেও সম্ভব করতে পারে।

৫. লক্ষ্য:
লক্ষ্যহীন জীবন পশুর সমান। নিজের লক্ষ্য স্থির করুন। সময়মত কাজ করুন। সফলতা নিশ্চিত।







৬. বিশ্বাস:
বিশ্বাস এমন একটি বস্তু যা অর্থ দ্বারা লাভ করা সম্ভব নয়। যদি আপনার অর্থ থাকে এবং বিশ্বাসের অভাব থাকে তবে আপি একজন খুবই দরিদ্র ব্যক্তি।

৭. অপকটতা:
নিজেকে সবজান্তা ভাববেন না। নিজেক দুর্বলতাগুলোকে অকপটে স্বীকার করুন। দেখবেন সমস্যার সমাধান পাওয়া যাবে।







৮. মনে প্রানে চেষ্টা করা:
আপনি যা করছেন তাতে যদি আপনি আনন্দ না পান এবং তার জন্য যদি মন প্রান দিয়ে চেষ্টা না করেন তাহলে সফলতা কখনোই আসবে না।

৯. ব্যক্তিত্ব:
নিজের ব্যক্তিত্বকে কখনোই বিসর্জন দেবেন না। ব্যক্তিত্ব আপনার প্রতি মানুষের আস্থা স্থাপনের সাহায্য করে। ব্যক্তিত্ব বজায় রাখুন। নিশ্চয়ই সফল হবেন।