Sunday , 20 May 2018

সৌদি রাজপ্রাসাদের বাইরে প্রচণ্ড গোলাগুলি (ভিডিওসহ)

সৌদি আরবের রাজধানী রিয়াদে রাজা সালমানের প্রাসাদের বাইরে প্রচণ্ড গোলাগুলি ও বিস্ফোরণের শব্দ শোনা গেছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শনিবার (২১ এপ্রিল) রাতে রাজপ্রাসাদের কাছে তীব্র গোলাগুলি ও বিস্ফোরণের শব্দ শোনা গেছে।













বিভিন্ন বার্তা সংস্থা খবর দিয়েছে, গোলাগুলি শুরু হলে রাজা সালমান প্রাসাদ থেকে পালিয়ে যান এবং রিয়াদে সৌদি বিমানবাহিনীর একটি বাঙ্কারে আশ্রয় নেন।

কারা এ গুলিবর্ষণ করেছে এবং তাদের সংখ্যা কতো কিংবা কি উদ্দেশ্যে এ হামলা চালানো হয়েছে তা এখনো জানা যায়নি।

তবে কোনো কোনো সূত্র বলেছে, এ গোলাগুলি রাজপরিবারের মধ্যেই রাজা সালমানের বিরোধী গোষ্ঠীর অভ্যুত্থান প্রচেষ্টার ফল হতে পারে।

অন্য সূত্রগুলো জানিয়েছে, একটি অপরিচিত ড্রোন রাজা সালমানের প্রাসাদের কাছাকাছি চলে আসলে প্রাসাদের নিরাপত্তা রক্ষীরা এটি লক্ষ্য করে গুলি চালায়।













সৌদি রাজপ্রাসাদের কাছে গোলাগুলির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে একজন সৌদি কর্মকর্তা দাবি করেন, একটি খেলনা ড্রোন রিয়াদের খোজামা এলাকার আকাশে আসার পর সেটি লক্ষ্য করে সেনা সদস্যরা গুলি চালায়। খোজামা এলাকায় সৌদি রাজপ্রাসাদ অবস্থিত।

সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থায় সম্প্রচারিত এক বিবৃতিতে দাবি করা হয়েছে, আকাশে একটি ড্রোন শনাক্ত করার পর সেনা সদস্যরা নির্দেশ অনুযায়ী সেটি লক্ষ্য করে গুলি চালায়।