Sunday , 20 May 2018

গোলাগুলির সময় সৌদি প্রিন্স কোথায় ছিলেন?

সৌদি আরবের রাজপ্রাসাদের বাইরে শনিবার রাতে মুহুর্মুহু গোলাগুলির ঘটনা ঘটেছে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম মিরর জানিয়েছে, শনিবার স্থানীয় সময় রাত ১১টার দিকে রাজধানী রিয়াদের রয়্যাল প্যালেসের সামনে এ গোলাগুলির ঘটনা ঘটে।







তবে নিউজ উইকের খবরে বলা হয়েছে, স্থানীয় সময় সন্ধ্যা সাতটার পর গোলাগুলির ঘটনা ঘটে। এদিকে গোলাগুলির সময় সৌদি প্রিন্স মুহাম্মদ বিন সালমান কোথায় ছিলেন তা নিয়েও দুই রকম তথ্য প্রকাশ করা হয়েছে। মিররের খবরে বলা হয়েছে, গোলাগুলির সময় যুবরাজকে নিরাপদে পার্শ্বর্তী সেনা বাঙ্কারে সরিয়ে নেয়া হয়।







অন্যদিকে নিউজ উইকের খবরে বলা হয়েছে, ওই সময় সৌদি ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমান ওই প্যালেসে ছিলেন না। তিনি দিরিয়ায় তার একটি ফার্মে অবস্থান করছিলেন। নিউজ উইকের খবরে স্থানীয় পুলিশ প্রধানের বরাত দেয়া হয়েছে।







খবরে বলা হয়েছে, গোলাগুলির একটি ভিডিও ফুটেজ টুইটারে শেয়ার করা হয়েছে। ওই ভিডিওতে মুহুর্মুহু গুলির শব্দ শোনা যাচ্ছে। এ ঘটনায় সৌদি সরকার বা কোনো কর্তৃপক্ষ থেকে এখনো কোনো বক্তব্য পাওয়া যায়নি বলে মিররের খবরে উল্লেখ করা হয়েছে।







এদিকে আলজাজিরা ও রয়টার্সের খবরে বলা হয়েছে, রয়্যাল প্যালেসের সামনে একটি ছোট আকারের ড্রোন উড়ছিল। ওই ড্রোনটি ভূপাতিত করতে নিরাপত্তারক্ষীরা গুলি ছুড়ে।







তবে ওই ড্রোনটি খেলনা ড্রোনের মত হলেও কে বা কারা সেটি কী উদ্দেশ্যে উড়িয়েছিল তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। স্থানীয় পুলিশের বরাত দিয়ে আলজাজিরা জানিয়েছে, ড্রোন ওড়ানো এবং গোলাগুলির ঘটনায় তদন্ত শুরু হয়েছে।