Sunday , 20 May 2018

নিশ্চিত মৃত্যুর হাত থেকে বাঁচল যেভাবে

বিপদ এবং মৃত্যু কখন কীভাবে আসে কেউ বলতে পারে না।নেদারল্যান্ডসের ডাচ ওয়াইল্ড-লাইফ পার্কের একটি ঘটনা এমনটাই প্রমাণ করল।চলকি মাসের ১১ তারিখ, ড্যানিয়েল কেলমাসি নামের এক ইউটিউবার একটি ভিডিও আপলোড করেন যেখানে স্পষ্ট দেখা যাচ্ছে, দু’টি পরিবার বিকসে বার্গেন সাফারি পার্ক থেকে বেরনোর সময়ে চিতাবাঘের কবলে পড়েছে। একটি পরিবারে ছিল এক দম্পতি। অন্য পরিবারটিতে দম্পতির সঙ্গে তাঁদের একটি বাচ্চাও ছিল।













একটি চিতাবাঘ রাস্তা পার করে দলের বাকি দু’টি চিতার সঙ্গে যোগ দেওয়ার সময়ে বাচ্চা-সহ ফরাসি দম্পতির মুখোমুখি হয়। এই সমস্ত ক্ষেত্রে মানুষ ভ্যাবাচাকা খেয়ে যায়। কিন্তু এই ফরাসি ভদ্রমহিলা অত্যন্ত সাহসিকতার সঙ্গে বাচ্চাকে কোলে নিয়ে চিতাগুলিকে পাশ কাটিয়ে গাড়িতে গিয়ে বসেন।







এই রোমহর্ষক ভিডিওটি রেকর্ড করেছেন রবিন ডি গ্রাফ নামের এক ভদ্রলোক, যিনি সেই মুহূর্তে সেখানে উপস্থিত ছিলেন। চব্বিশ বছর বয়সি সেই যুবক নেদারল্যান্ডস টেলিভিশনকে দেওয়া একটি সাক্ষাৎকারে জানিয়েছেন, ‘‘চোখের সামনে একটি পরিবারকে প্রায় ছিন্ন-বিচ্ছিন্ন হওয়ার হাত থেকে বাঁচতে দেখলাম।







১১ তারিখই ভিডিওটি প্রায় ২.৫ মিলিয়ন ভিউজ এনে দিয়েছে। পার্কের আধিকারিকরা জানিয়েছেন, এই ঘটনা খুবই বিরল। এমনটা সাধারণত হয় না। ভাগ্য খুব ভাল, তাই পরিবারটি প্রাণে বেঁচে গিয়েছে।