Sunday , 20 May 2018

বাবা বকুনি দেওয়ায়…

বাবা বকুনি দেওয়ায়- বাবা বকুনি দেওয়ায় বেশ রাগ হয়েছিল ছেলের। রাগ সামলাতে না পেরে ফ্ল্যাটের জানালা দিয়ে বের হয়ে যায় সে। বহুতল ভবনের পাঁচ তলায় একটি সানশেডের ওপরে শুয়ে পড়ে সে।













শিশুটিকে নামিয়ে আনতে এরপর শুরু হয় হুলুস্থুল কাণ্ড। শেষে ডেকে আনতে হয় ফায়ার সার্ভিসের কর্মীদের।

এনডিটিভির খবরে বলা হয়েছে, চীনের গুইঝোউ প্রদেশের জিয়াংকোউ শহরে গত বুধবার এ ঘটনা ঘটেছে। ছেলেটির বয়স মোটে ১২ বছর। তাকে ঘুম থেকে ওঠার জন্য তাড়া দিয়েছিলেন বাবা-মা।

কিন্তু বিছানা ছেড়ে উঠতে মোটেও রাজি ছিল না ছেলেটি। শেষে বাবা দেন বকুনি। তাতেই মেজাজ টং হয়ে যায় ছেলের। রাগ সামলাতে না পেরে বহুতল ভবনের পাঁচতলায় নিজের ফ্ল্যাটের জানালা দিয়ে বের হয়ে যায় সে। শুয়ে পড়ে জানালার সানশেডের ওপর।













সাউথ চায়না মর্নিং পোস্টের খবরে বলা হয়েছে, ছেলেকে নিরাপদে নামিয়ে আনতে বাবা-মা খবর দেন ফায়ার সার্ভিসের কর্মীদের। ক্রেন ব্যবহার করে পাঁচতলার সানশেড থেকে নামিয়ে আনা হয় ছেলেটিকে। এই ঘটনার ভিডিওচিত্র চীনের বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে।







চীনের এমন ঘটনা এবারই প্রথম নয়। গত বছরের সেপ্টেম্বরে তিন বছরের একটি মেয়ে বহুতল ভবনের চারতলার নিরাপত্তা বেষ্টনী থেকে ঝুলে পড়েছিল। পরে এক প্রতিবেশী নিজের জীবনের ঝুঁকি নিয়ে ওই শিশুকে উদ্ধার করেছিলেন।