Tuesday , 22 May 2018

এই আপুটি প্রায় ৮ মণ ওজন তারপরেও সে…

এই আপুটি প্রায় ৮ মণ ওজন- তার নাম পাওলিন পর্টার। তবে সবাই ‘পাওলি’ বলে ডাকে। তার বয়স ৪৭ বছর। পাওলি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার স্যাক্রামেন্টোর বাসিন্দা।













তার ওজন ৩১৭ কেজি বা প্রায় ৮ মণ। কি অবাক হলেন? অবাক হওয়ারই কথা। কারণ, এত ওজনের কোনও মহিলার কথা হয়তো এর আগে আপনি শোনেন নি। পাওলি

বর্তমান বিশ্বের সবচেয়ে বেশী ওজনের নারী। ২০১২ সালের গিনেজ ওয়ার…্ল্ড রেকর্ড বুকে তার নাম উঠেছে বিশ্বের সবচেয়ে ওজনের নারী হিসেবে। পাওলি তার এই স্বাস্থ্য নিয়ে গর্বিত কিন্তু সুখী নয়।

বিশাল ওজনের এই শরীর নিয়ে তিনি আছেন নানান সমস্যায়। তিনি তার একার চেষ্টায় গোসল করতে পারেন না। যেতে পারেন না শপিং মলে। সব কাজেই তাকে সাহায্য নিতে হয় অন্যের।













সর্বদা তার কাজে এবং তার দেখাশুনায় সহায়তা করে তার একমাত্র ছেলে ডিলান। ডিলানের বয়স এখন ১৬ বছর। ডিলান তার মাকে বিছানা থেকে তুলে চেয়ারে বসায়, মোটর হুইল চেয়ারে বসিয়ে মাকে বাইরে নিয়ে যায় এবং দিন-রাত তার মায়ের ট্রলিতে খাবার সাজিয়ে দেয়।

পাওলি এত স্বাস্থ্য কিভাবে তৈরি করলো নিশ্চয়ই আপনাদের জানতে ইচ্ছা হচ্ছে! পাওলি তার এই স্বাস্থ্য বানিয়েছেন প্রচুর পরিমাণে খেয়ে।













দিনের শুরুতে ব্রেকফাস্টে পাওলির লাগে এক ডজন ডিম, দুই কেজি মাংসের চপ, চার টুকরা আলু দিয়ে তৈরি হ্যাশ ব্রাউন, বড় দশ টুকরা মাখন-পাউরুটি, আধা লিটার আইসক্রিম আর লিটার খানেক মিল্ক শেক।

এই হচ্ছে তার সকালের নাশতা। দুপুরের খাবার সম্পর্কে পাওলি কোনও তথ্য প্রকাশ করেননি। কারণ, সেটার তালিকা অনেক লম্বা হবে।







লোকে শুনলে হয়তো ভয় পেয়ে যেতে পারে। রাতে তিনি খাবার হিসেবে গ্রহণ করেন আটটি পিৎজা, বড় এক বাটি পেস্তা বাদাম আর এক কেজি মাংস।