Tuesday , 22 May 2018

শ্রীলেখার মতো অভিনেত্রীকে এ কেমন প্রস্তাব?

একটি ওয়েব সিরিজে অভিনয়ের প্রস্তাব পান কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা মিত্র। সেখানে মশারির মতো শাড়ি পরে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয় তাকে। ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার প্রত্রিকাকে শ্রীলেখা নিজেই এ কথা জানিয়েছেন। আর সেই ওয়েব সিরিজেও কাজ করেননি তিনি।







সম্প্রতি ভারতীয় গণমাধ্যম আনন্দ বাজার পত্রিকাকে দেওয়া শ্রীলেখার সেই সাক্ষাৎকারের চুম্বক অংশ বিডি২৪লাইভ ডট কমের পাঠকদের জন্য তুলে ধরা হল-

শ্রীলেখাকে প্রশ্ন করা হয়, ‘দুপুর ঠাকুরপো’র নির্মাতারা বলছেন, আপনি ওজন কমাননি বলে তারা আপনাকে বাদ দিয়েছেন। আপনি বলেছিলেন, কুরুচিপূর্ণ কনটেন্টের কারণে আপনিই কাজটা করেননি। কোনটা সত্যি?







উত্তরে শ্রীলেখা জানান, ‘আমি তো এই প্রথম বার আপনার কাছ থেকে শুনছি যে, ওজনের জন্য আমাকে বাদ দেওয়া হয়েছে! ইন্ডাস্ট্রিতে তো সকলেই জানে, আমি মোটাসোটা। সেই হোমওয়ার্কটা করে নিয়ে ওদের আসা উচিত ছিল! আমাকে লুকটেস্টে যে শাড়িটা পরতে দেওয়া হয়েছিল, সেটা একেবারে মশারির মতো! এ রকম স্লিজ় শো আমি কেন করব? আর ওদের বাঙালি বউদি চাই, না কি ভোজপুরি বউদি চাই- সে ব্যাপারেও একটু পরিষ্কার থাকা উচিত ছিল।’

শ্রীলেখাকে ফের প্রশ্ন করা হয়, ‘আপনি নাকি ‘দুপুর ঠাকুরপো’র স্পুফ বানাতে চলেছেন?’

উত্তরে তিনি জানান, ‘কথা এগোচ্ছে। এ ব্যাপারে এখনই খোলাখুলি কিছু বলতে পারব না।’







শ্রীলেখার এই সাক্ষাৎকার প্রকাশিত হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় চলছে সমালোচনা। সকলেরই প্রশ্ন শ্রীলেখার মত সিনিয়র একজন অভিনেত্রীকে এ কেমন প্রস্তাব?