Sunday , 20 May 2018

’দুপক্ষের সম্মতির ভিত্তিতেই যৌন সম্পর্ক হয়’; ধর্ষণ নিয়ে বিস্ফোরক রাখী সাওয়ান্ত

বিশ্বজুড়ে এখন আলোচিত বিষয় যৌন নিপীড়ন। হলিউড প্রযোজক হার্ভি উইনস্টিনের বিরুদ্ধে কয়েকজন অভিনেত্রী অভিযোগ করার পর বলিউডসহ বিশ্বের প্রায় সব দেশের শোবিজপাড়ায় এমন অভিযোগ উঠেছে।







বলিউডের কয়েকজন অভিনেত্রী জানান, তাদেরকে যৌন সম্পর্কের প্রস্তাব দিয়েছিলেন প্রযোজক-পরিচালক। সিনেমায় অভিনয় করতে হলে যৌন সম্পর্ক করতে হবে। এমন প্রস্তাব পেয়েছেন একাধিক অভিনেত্রী।







এবার বিষয়টি নিয়ে মুখ খুললেন বলিউড অভিনেত্রী রাখী সাওয়ান্ত। তিনি বলেন, ‘বলিউডে ধর্ষণ হয় না, দুপক্ষের সম্মতির ভিত্তিতেই যৌন সম্পর্ক হয়।’







তিনি আরও বলেন, ‘কাস্টিং কাউচ বলে এখন যে আলোচনাটা হচ্ছে সেটা ধর্ষণ নয়। প্রযোজক-পরিচালক প্রস্তাব দিয়েছে। যারা লোভে পা দিয়েছে, তারা এরকম ফাঁদে পড়েছে। বেশিরভাগ ক্ষেত্রে উঠতি বয়সী মেয়েরা এমন ঘটনার শিকার হয়। তাদের উদ্দেশ্যে বলবো, ধৈর্য ধরে কাজ করলে এমন ফাঁদে পা দিতে হয় না।







কিছুদিন আগে কোরিওগ্রাফার সরোজ খান বিষয়টি নিয়ে মন্তব্য করার পর এবার মুখ খুললেন রাখী সাওয়ান্ত। এই অভিনেত্রী বলেন, কেউ যখন অধৈর্য হয়ে পড়েন তখন তারা নানারকম ফাঁদে পা দিতে থাকেন। তারা আর অভিনেত্রী হতে পারেন না। অভিনেত্রী হতে হলে স্ট্রাগল করতেই হবে। দেখে বুঝে পথ চলতে হবে।’