Tuesday , 22 May 2018

এখন যা করছেন একসময়ের পর্দা কাঁপানো নায়িকা পলি

গত ফেব্রুয়ারিতে চিত্রনায়িকা পলি দীর্ঘ সময় পর ক্যামেরার সামনে আসেন। না কোনো সিনেমার শুটিংয়ে নয়, গণমাধ্যম কর্মীদের ক্যামেরাতে দেখা যায় পলিকে।













সেসময়ই চলচ্চিত্রের সামনে ও পেছনের নানা কথা বলেন এক সময়ের আলোচিত-সমালোচিত চিত্রনায়িকা পলি।

অশ্লীল ছবির নায়িকাও বলেন পলিকে। এর উত্তরে আপনি কী বললেন পলি? তিনি বলেন, যখন অশ্লীল ছবি করেছি ওগুলো ছিল সময়ের প্রয়োজনে। এখন আর সেই দিন নেই। তবে এই নিয়ে এখন আমার বলার কিছু নেই। সময় বদলে গেছে। এখন দর্শকদের রুচিও বদলেছে।

পলি বলেন, চলচ্চিত্রে কাজ করে অনেক কিছুই পেয়েছি আমি। হারায়নি কিছুই। তাই চলচ্চিত্র জগতকে রেসপেক্ট করি। এই চলচ্চিত্রই পলিকে হাজার হাজার মানুষের কাছে পরিচিত করে দিয়েছে।

সিনেমায় এখন নেই তিনি। নেই আলোচনায়ও। তাই গণমাধ্যমের সামনে আসতেও বেশ অনীহা অভিনেত্রীর। এই অনীহা সত্তেও কথা বললেন। জানালেন বর্তমান চলচ্চিত্র শিল্প পিছিয়ে পড়ার নানা কারণ।













নিজে যখন চলচ্চিত্রে কাজ করতেন, তখন চলচ্চিত্রের দূর্দিন নয় সুদিন ছিল বলে দাবি করে পলি বলেন, আমি এক মাসে ৩৬ সিনেমায় সাইন করেছিলাম। আমি যখন কাজ করতাম তখন তো বছরে ১১০-১১২টা ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পেত। আর এখন দেখেন অর্ধশত ছবিও পায়না।

চলচ্চিত্রের পিছিয়ে পড়ছে কেন এমন প্রশ্নের উত্তরে পলি জানান, এখন আমাদের চলচ্চিত্রের শিল্পীরা ভাগাভাগি হয়ে গেছেন। কারও মধ্যে একতা নেই। নায়ক-নায়িকারা সবার সাথে কাজ করতে পারেনা। এখন নায়িকাদের নায়করা বন্দি করে রাখছে। ফলে এখন তো ফ্লেক্সিবল হয়ে কেউ কাজ করতে পারছেনা। এসব বন্ধ হলে আবার ছবি নির্মাণের সংখ্যা বাড়বে। ছবির সংখ্যা বাড়লে ভালো ছবির সংখ্যাও বাড়বে। দর্শকও বাড়বে।

পলি এখন ব্যস্ত আছেন ব্যবসা নিয়ে। চলচ্চিত্রে এখন ব্যবসা নেই। খাতটি লাভজনক হলে চলচ্চিত্র প্রযোজনা করবেন বলেও জানালেন ফায়ার ছবির এ অভিনেত্রী।













এছাড়াও এখন সিনেমার প্রস্তাব এলে কি অভিনয় করবেন? জানতে চাইলে পলি বলেন, ব্যবসায় এখন অনেক বেশি সময় দিতে হয়। এর মধ্যেও যদি ভালো ছবি ও গল্পের প্রস্তাব আসে তাহলে অভিনয় করা হতে পারে। তবে নিয়মিত আর হতে পারবো না। তবে পলি আড়ালে থাকলেও এখন চলচ্চিত্রের মানুষের সঙ্গে নিয়মিতই যোগাযোগ হয় বলে জানান।